@বন্ধু আমরা সবাই এক বুক আসা,অনুপ্রেরনা নিয়ে সহজ তথ্যমিত্র কেন্দ্রের VLE হিসাবে নিযুক্ত হয়েছি।শুরুতেই সবাই বঞ্চিত।প্রথাগত ভাবে আমাদের কোন প্রশিক্ষন দেয়নি। যে প্রশিক্ষন আগামি চলার পথে সহযোগী হতে পারে।আমরা VLEরা অনেকেই কম্পিউটার,সফ্টওয়ার,প্রিন্টার,ক্যামেরা,পরিষেবা সংক্রান্ত অনেক সমস্যায় পড়ি। চটজলদি সমাধান আমরা পাই না। এই ব্লগটি হতে পারেআপনার এসব সমস্যার সমাধান। আসা রাখি আপনি আপনার সমস্যাগুলোকে এখানে তুলে ধরে তার সমাধান নিতে আগ্রহী হবেন এবং বিস্তারিততথ্য দিয়ে এই ব্লগকে সমৃদ্ধ করে তুলবেন।

ভিএলইদের জন্য আরো একটি সুখবর

ভেম্বর 2010 পশ্চিমবঙ্গ সরকারের MIC, Information Technology and Biotechnology Department এর মাননীয় মন্ত্রী মন্ত্রী ডঃ দেবেশ দাস মহাশয় ভিএলইদের দুজন পদাআধিকারীর সঙ্গে ভি. এল. ই. দের সমস্যা সমাধানের জন্য তথ্য প্রযুক্তি দপ্তরের অফিসে এক আলচনায় বসবেন।অতএব সহজ তথ্য মিত্র পরিচালনার জন্য আপনাদের সমস্যাগুলি 05ই নভম্বেরর মধ্যে vlesahaj@gmail.com-এ মেল জানাতে অনুরোধ করা হচ্ছে।আমরা আসা রাখবো মাননীয় মন্ত্রী ভিএলইদের দুর্দশার কথা মাথায় রেখে একটি সুষ্ঠ সমাধান সূত্র দিতে আগ্রহী হবেন এবং সবুজময় করে তুলবেন বাংলার ই-গভর্নেন্স প্রকল্প।প্রসঙ্গত উল্লেখযোগ্য খুশীর খবর এই যে,অত্যন্ত কম খরচে ভিডিও কন্ফারেন্সের নতুন পদ্ধত উদ্ভাবনের স্বীকৃতি পাচ্ছে বাংলা।বুধবার দিল্লিতে রাষ্ট্রপতি প্রতিভা সিং পাতিল রাজ্য সরকারের প্রতিনিধি তথ্য প্রযুক্তি মন্ত্রী দেবেশ দাসের হাতে এজন্য পুরস্কার তুলে দেবেন।পুরস্কারটির নাম ‘ইন্ডিয়া টেক এক্সেলেন্স অ্যাওয়ার্ড’।ভিডিও কন্ফারেন্সের মূলত হার্ডওয্যার নির্ভর।‘রেবেকা’ নামক একটি বেসরকারি সংস্তার সঙ্গে রাজ্য সরকারের যৌথ উদ্যোগে ভিডিও কন্ফারেন্সের সফটওয়্যার পদ্ধতির উদ্ভাবন ঘটানো হয়েছে।আগামিতে পশ্চিম বঙ্গের প্রতিটি পঞ্চায়েত এলাকায় এই সফটওয়্যার নির্ভর ভিডিও কন্ফারেন্সের ব্যবহারিক প্রয়োগ ঘটবে।

অতএব ভিএলইদের কাছে অনুরোধ আপনারা উদ্ভুত পরস্থিতির মধ্যে আপনাদের মুল্যবান পরামর্শ এবং আলোচনার বিষয়ে মতামত দিয়ে সহজ-এর আলোচনাকে আরো সহজ করে তুলুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন