@বন্ধু আমরা সবাই এক বুক আসা,অনুপ্রেরনা নিয়ে সহজ তথ্যমিত্র কেন্দ্রের VLE হিসাবে নিযুক্ত হয়েছি।শুরুতেই সবাই বঞ্চিত।প্রথাগত ভাবে আমাদের কোন প্রশিক্ষন দেয়নি। যে প্রশিক্ষন আগামি চলার পথে সহযোগী হতে পারে।আমরা VLEরা অনেকেই কম্পিউটার,সফ্টওয়ার,প্রিন্টার,ক্যামেরা,পরিষেবা সংক্রান্ত অনেক সমস্যায় পড়ি। চটজলদি সমাধান আমরা পাই না। এই ব্লগটি হতে পারেআপনার এসব সমস্যার সমাধান। আসা রাখি আপনি আপনার সমস্যাগুলোকে এখানে তুলে ধরে তার সমাধান নিতে আগ্রহী হবেন এবং বিস্তারিততথ্য দিয়ে এই ব্লগকে সমৃদ্ধ করে তুলবেন।

আপনি কি আগামী পাঁচ বছররে জন্য শ্রেয়ীকেই SCA হিসাবে চান ?

২০১১ সাল রাজ্য সরকার পরিবর্তন।আনিসুর রহমানের সাথে দেখা করেছিলাম।পরিবর্তনের সুর তার কথাতেও।তিনি এই প্রজেক্ট সম্পর্কে বিন্দু মাত্র আসাবাদী নন। অতীতেও এই ধরনরে অনেক প্রজেক্ট এসেছে।পশ্চিমবঙ্গের বেকার যুবকদরে পথ বসিয়ে কটে পড়েছে।রাজ্য সরকারের প্রজেক্ট গ্রাসো তে বিনিয়োগ করে অনেকে ঠকেছে।তার পরিস্কার জবাব পুর্বতন মন্ত্রীর এই প্রকল্প গ্রহন করাটাই ভুল সিদ্ধান্ত।এটা আমেরিকা নয়, এক ক্লিকেই হবে বিশ্ব জয়।এই প্রকল্পে প্রচুর দুর্নিতি রযেছে।মন্ত্রী থেকে P&RD আধিকারিকদের স্বজনদের শ্রেয়ী সহজে চাকরি,ঘুষ সহ অনেক আর্থিক দুর্নিতি রযেছে।এই দুর্নিতি বন্ধ না
হলে সাফল্য কখনই সম্ভব নয়।কেঁচো খুড়তে কউটে বেরয়ি আসবে।
বন্ধু আমরা জানি,২০১১সালের মার্চ মাস পযন্ত শ্রেয়ী সহজ প্রকল্পে আছে।পোর্টালরে নিচে ছোট্ট করে লেখা
Copyright © 2007-2011 SREI SAHAJ E-Village Ltd, All Rights Reserved.২০১১ এপ্রিলে শ্রেয়ী না থাকলেও প্রকল্প হয়তো থাকবে।নতুন সরকার এসে এই প্রকল্প বুঝে নতুন SCA নিয়োগ করতে সময় লাগবে।কিন্তু আমরা যারা জনগনের কষ্টার্জিত অর্থকে শ্রেয়ীর মাধ্যমে DLF বা অনান্য পরিষেবায় লগ্নি করিয়েছি সেই VLE দের প্রিমিয়াম জমা বা রিনিউয়ালের জন্য কলকাতা মুম্বাই ছোটাছুটি করতে হবে।না হলে পিঠের চামড়া থাকবে না।কারন DLF বা অনান্য কোম্পানিগুলি চুক্তি করেছে শ্রেয়ীর সঙ্গে রাজ্য সরকারের সাথে নয়। তাই আসুন আমরা সব VLEরা বর্তমান রাজ্য সরকারের কাছে আবেদন করি যেনতেন প্রকারে আগামি পাঁচ বছররে জন্য শ্রেয়ীকেই SCA হিসাবে নিযুক্ত করে যান।
তার জন্য যত ঘুষ দরকার হয় শ্রেয়ী দেবে।প্রয়োজনে আমরাও সহযোগীতা করবো। VLEরা কি বলেন ?

৪টি মন্তব্য:

  1. শ্রেয়ী আরো ৫ বছর যেন আমাদের বাঁশ দিতে পারে

    উত্তরমুছুন
  2. আমার এখানেতো খুলল। এরকম হলে , মানে যদি কখনো "Your search did not match any documents' এলে ব্রাউসারের বেকাপ রেখে ডিলিট করে দিন। আবার ইন্সটল করুন। ও হ্যাঁ তার আগে কুকিজ ডিলিট করেও দেখতে পারেন। আমি মন্তব্য লিখে পরীক্ষা করছি এটি নেয় কিনা।

    উত্তরমুছুন
  3. শ্রেয়ী হটাও ভি.এল.ই বাঁচাও।

    উত্তরমুছুন
  4. বুদ্ধ বাবুর কাছে আবেদন হয় ভি.এল.ই দের কোন সুব্যবস্থা করুন নয় প্রত্যেকের
    হাতে বিষের পুরিয়া তুলে দিন।

    উত্তরমুছুন